রাত নিঝুম
চোখে ঘুম ঘুম
কুয়াশার রাত
জোনাকির ফাঁদ
সফেদ সাদা মেঘে
আকাশটা গেছে ঢেকে
একটু একটু করে চুল গেছে যে পেঁকে
কষ্টগুলো বুকের ভেতর
বসেছে যেন জেঁকে
রাত পেরিয়ে প্রহর
বাস্তবতার জহর
সুখের নদী পরে
দুঃখের বহর।