ক্লান্ত দেহটা একটু একটু করে
এগিয়ে চলে চেনা দেয়ালের তরে
শূণ্য রাজপথে হন্টক আমি
চলেছি উষ্ণতার পরে
পকেটের ছেঁড়া ম্যানিব্যাগে
সর্বসাকুল্যে আছে জিরজিরে বিশটাকা
জুটবে না তাতে আগামী দিনের
এগিয়ে যাওয়ার ভাতা
উধ্বঃপানে আক্রোশে চাই
বিধাতা তোমারে ধিক্কার জানাই
সততার পরাকাষ্ঠে লাথি মেরে আমি
অসততার পরে যতো ধানাই পানাই
ক্লান্ত মনে স্বপ্ন বুননে
ভোর হবে জানি আবার
অভাব আর অভিযোগ গুলো
করবে আমায় সাবার।