একদিন মৃদু  হেসে,
একটু কাছে এসে।
রেখেছিলাম হাতে হাত তোমার মতো এক মহিলার কাছে;
মদির নয়ন মাঝে,
শঠতার প্রগড়তা ঢেলে ওষ্ঠে কাষ্ঠ হাসি,
কন্ঠে ছিল কিন্নর জলরাশি।
জ্ঞাত-অজ্ঞাত সারে,
টের পেয়েছিলাম হাড়ে হাড়ে,
কতটা স্বার্থপরতার জালে জড়িয়েছিলে প্রিয়তম বলে!
উষ্ঞতার বরফ গলে,ছলনার কালো ছলে।
সুললিতা বলেছিল কথা উপঢৌকন বর্ষা জলে।
সময়ের জলস্রোতে তুমিও আছো বলে,
ভেবোনা তোমায় আমি রেখেছি  হৃদয়  মন্দির।