রক্ত চক্ষু মেলে তাকাসনে তুই আমার পানে,
বুকের গভীরে রক্তক্ষরণে,
তোর ভালোবাসা কতটুকু সবাই জানে।
বিবেকের ঘরে দিয়েছিস তুই তালা,
মনের ঘরেতে আগুণ আরো জ্বালা।
ঘোর ঘণ বর্ষণে মেঘেদের সনে,
তোর আঁতাত টুকু আছে যে সবার জানা।
নয়তো আমি দুগ্ধ পোষ্য ছানা।