বিহবল নয়নে
অযাচিত চয়নে
প্রণয়ের বীণা বাজিল ক্ষনে ক্ষনে
শঙ্খ শালিকের সনে।
কামিনী, হাসনার বনে
মৌমাছির অণুরণে
গুঞ্জনে মুখরিত
বায়ু শন্ শনে
মুক্ত প্রান্তরে,
গন্তব্যের অন্তরে
হায়!হায় করে মন
তোমারে খুঁজি জনে জনে
কাষ্ঠ হাসি
মুক্ত রাশি রাশি
উথিত রক্তে ভালোবাসাবাসি
হে সর্বনাশী
তোমার পরে জগতের যতো খুশি।