আঁধো আলো,আঁধো ছায়ায়
ইট পাথরের স্তম্ভটা কেঁপে ওঠে
মমত্ব মায়ায়
কায়াটুকু নেই তোমাদের ধরণী পরে
বীরত্ব গাঁথা টিকে রয়
অন্তরের অন্তঃস্তলে
হে বীর সন্তান
ভাষার তরে তোমাদের আত্মদান
করবে আমাদের চির বলীয়ান
দুষ্ট আত্মা,পাপিষ্ঠ সত্তা
এনেছে আঘাত যতোবার
তোমাদের অমরত্ব গাঁথা
যুগিয়েছে অণুপ্রেরণা ততোবার
যতোদিন ধরণীর বুকে বয়ে যাবে
পদ্মা,মেঘনা, যমুনা
সালাম,রফিক,জব্বর সহ
শহীদের কথা বারবার হবে তুলনা
বাংলার আকাশ বাতাস তুলছে আত্মধ্বণি
ভুলো না তোমরা
ভাষা শহীদদের ভুলো না।(একুশের বিশেষ সংখ্যার জন্য লিখা।)