এসেছিস তুই সঙ্গোপনে
কথাটি রটেছে জনে জনে
মনের দুয়ারে বর্গীর দল
আঘাত হেনেছে ক্ষনে ক্ষনে
উত্তরের ঐ দক্ষিণা হাওয়ায়
রইলো অত্রপ্তি তোকে না পাওয়ায়
ঈষাণের ঐ কালো মেঘে
দুঃখ আমার রয়েছে জেগে
ডুবুরির দল সিন্ধু সেচে
এনেছে মুক্ত আমার ই কাছে
স্বর্ণকারের নিপুণ ছোঁয়ায়
অঙ্গুরিটা তোকেই মানাই
মনের অতল অন্ধ কূপে
আঁধার এলো হঠাত্‍ ঝেঁপে
এসেছিস তুই সঙ্গোপনে
কথাটি.. ............