ওগো মেঘবতী কন্যা তোমার
পিঙ্গল বরণ কেশ
কন্যা তোমার রুপ সাগরের
নাই যে কোন শেষ
ফাগুণের আগুণ মেখে
চলেছ কোন পথে
ভালোবেসে কন্যা তোমায়
উঠেছি প্রেম রথে
নাম জানিনে কন্যা তোমার
জানিনে পরিচয়
হ্নদয়ের চিত্র পটে
করি হারানোর ভয়
হাত বাড়িয়ে কন্যা তোমায়
ছুঁতে যখন চাই
কল্পনাতে জুটে শুধু
মুঠো ভরা ছাই