সে সব দিন গুলো ছিল; সোনায় মোড়া,
পাড়ার মোড়ে আদুরে আস্কারা-
দু একটা গানের কলি; কখনো পড়ত ঝরে,
চোখের তৃষা চোখেই জুড়াতও; মনকে সুবোধ করে!


প্রেম ভালোবাসা এখনো তো হয়-
দুচোখ যখন তখন হারায়,
আজ এঁকে; তো কালকে ওঁকে...
পোশাকি প্রেম, নতুন পোশাক চায়।


আধুনিকারা জন্মায় আজ, প্রেমিক কূল সাথে-
কারন প্রেমই যে মূল মন্ত্র...
তবু গভীরতা চাওয়া বাতুলতা প্রেমে-
ওঁরা যে... প্রেমের যন্ত্র!


তবু মিথ্যে প্রেমের বৃন্দাবনেই; মন যে পড়ে বাঁধা-
পোশাকি প্রেমের ওড়না গায়ে, ওঁরাই তো কলির রাধা!
আজো মিথ্যে প্রেমের বৃন্দাবনেই; মন যে পড়ে বাঁধা!