সবই তো হবে মিছে-
মায়া আলেয়ার পিছে,
কাল ভোরের সুর্য এসে
যখন তোমায় ছোঁবে।
আমার মনের'ই সুর সাধনা
সব্টুকু নিয়ে যাবে,
শুধু দিয়ে যন্ত্রনা।
সব'ই তো হবে মিছে
এ নীল রাত শেষে-
কাল নতুন সুর্য এসে,
যখন তোমায় ছোঁবে।
ও লাল চেলি, ফুল সাজে-
ভিরু চোখে আধো-লাজে
গোধুলী শেষের কাল সাঁঝে,
- যখন তুমি রমনীয়া!
তখন, ভাষা-হারা কাতর বুকে,
বঁধুহারা যন্ত্রনা সুখে,
সব্কূল হারিয়েছে এ অশ্রু নদীর খেয়া।
ও লাল চেলি, ফুল সাজে-
ভিরু চোখে আধো-লাজে
- তুমি রমনীয়া!
কাল রাত শেষে ভোরের সুর্য এসে-
যখন তোমায় ছোঁবে।