মেঘলা মনে আজ রোদ উঠেছে,
কিছু আলোর আনাগোনা
শীতল প্রানে আলোর ছোঁয়া,
- যেন আলোরই আলপনা।
হিম প্রহরীরা নিয়েছে বিদায়
উষ্ণ বুকে তাই জীবনে জয়।
ফের স্বপ্নেরা ছুটে চলে বারবার,
কেন সীমাহীন সীমানায় খুঁজি প্রিয়ার দুয়ার-
তবু; ইচ্ছেরা ছুটে চায় সে নীল পারাবার!
কি ভাষায় বলি প্রিয়া...
- তুমি কে আমার।
- তুমি কে আমার।