চুপি চুপি এসো প্রিয়া, আজ এ মধুমাধবী রাতে-
ফাগুন রাত যে বয়ে যায়, নির্বাক আঁখিপাতে!
অশ্রুসজল বেদনা আমার মুছিয়ে দাও তব হাতে।
ফাগুন রাত যে বয়ে যায়, সে নির্বাক আঁখিপাতে।


দিগন্ত জুড়ে তারার মেলা; ঝিলমিলিয়ে হাসে...
এসো প্রিয়া এ মন বনে; আকুল সে উচ্ছ্বাসে!


শতদলে আজ ভ্রমরের তান-
মিলন বাসরে জাগে দুটি প্রান-
শাশ্বত তালে নন্দিত আজ; প্রেমেরই বন্দনা গান!
চুপি চুপি এসো প্রিয়া, আজ এ মধুমাধবী রাতে-
ফাগুন রাত যে বয়ে যায়, নির্বাক আঁখিপাতে!