ঘরেতে আমার থাকেনা মন-
যেন প্রথম ভোরের আলোয় সেজেছ আমার এ যৌবন।
ফোঁটা ফুলের মধু যেমন ভোমরা খেতে আসে,
প্রথম দেখার ঘোরে সবাই আমায় ভালোবাসে।
প্রথম ফোঁটা কলি আমি; রূপনগরে বাড়ি,
যৌবন ঝড়ে কাঁপছে তরী; না জানি দুনিয়াদারী!
নরম এ লাজুক হাতে ঝলমলে কাঁচের চুড়ি-
দু চোখে আমার মায়াকাজল,
শুধু প্রেমের জ্বরেই মরি।
যৌবন আমার মাঝ নদীতে উথাল পাথাল ঢেউ-
পাড়ের আশায় দুরু দুরু বুক; হাত টা ধরো কেউ!
পিরিতি রতনে সাজবো যতনে-
লাজের লালীতে ঢাকবো মুখ,
প্রেমের ছোঁয়ায় ফুল ফোঁটাব-
মন বাগান হবে তোমার বুক।