ধূম জ্বরে; ঘুম ঘোরে উড়ে যেতে চায় মন!
কে চেনাবে আকাশ, ছায়াপথ, অকারণ!
কে চেনাবে আকাশ, ছায়াপথ, অকারণ!
বল মন বল মন বল মন!
কে চেনাবে আকাশ, ছায়াপথ, অকারণ!
(Background Musuics)


স্বপ্নের দু-ডানায় জাগে ফেরারী হাওয়া!
ভাসিয়ে নিয়ে যায় মন-বেহায়া।
চল মন চল মন চল মন-
ভেসে যাই স্বপ্নের'ই সেই দেশে!
(Musics...!)


স্মৃতি এক জোনাকি, জানো কি?
শুধু জ্বলে আর নেভে!
পোড়া মন জানে কি,
বাঁচে প্রেম; এ বুকে কোন সুখে?
বল মন বল মন বল মন-
কে ভাঙ্গাবে ভুল, ফোটাবে ফুল, সে প্রেমসুখে!
কেন এতো ধূম জ্বরে; ঘুম ঘোরে উড়ে যেতে চায় মন!
কে চেনাবে আকাশ, ছায়াপথ, অকারণ!