রচনা কাল -২৩-৫-১৯৮৭


তোমরা দাও ভালবাসা
আমরা দেই যন্ত্রণা।
তোমরা ভাব সবাই আপন
আমরা বলি আইন আছে।
তোমরা মহান স্রষ্টার আশীর্বাদ
আমরা অনেকেই ধূর্ত।
শঠতা, হিংসা এবং চতুরতা
কোনটায় আমরা কম নই।
অথচ তোমাদের ভালবাসায়
আমরা বার বার পরাভূত।
তবুও আমরা বিবেকহীন হয়ে
প্রায়ই করি অনিষ্ট চিন্তা।
অথচ শিশুদের মাঝে কোন দেয়াল নেই
তাই তারা এত সুন্দর, এত পবিত্র!