রচনা কাল – ২৩-১-২০০১


প্রতিদিন অপেক্ষা করি পরদিন সকালের,
এমনি করেই সকাল আসে।
রাশি রাশি অর্থের মালিক
তবুও খেতে পারিনা পাকস্থলীর অতিরিক্ত।
আমার আরও অর্থ চাই, নাম যশ চাই,
চাই প্রতিপত্তি চাই ইতিহাস হতে!
আমি মৃত্যুর কথা ভাবিনা মোটেও,
কারণ সারাদিনের ব্যস্ততায়
মনেই আসেনা মরণের কথা!
আমি এখন মজবুত অট্টালিকার কথা ভাবি,
সন্তানদের জমকালো ভবিষ্যতের কথা ভাবি,
আমার সন্মান বৃদ্ধির কথা ভাবি।
আমি অতীত ভুলে গেছি,
আমি এখন অনেককেই চিনিনা।
নিয়মিত দান খয়রাত করি,
সবাই দেখুক আমার উদারতা।
ভাল মন্দ অনেক কিছুই খাই
পেট ভরলেও চোখের ক্ষুধা মেটেনা একেবারেই!