রচনাকাল – ০৩-০৯-২০১৩


এখন সকাল সাতটা আট মিনিট,
এইমাত্র মাইকে ঘোষিত হলো
একটা শোক সংবাদ।
সংবাদের পরপরই ছোট্ট ভ্রাতুষ্পুত্র
পাশের কামরা থেকে
আমাকে ডেকে উঠলো ‘বড় চাচা’?
একটা লোকের এ পারের ব্যস্ততা শেষ,
অপরদিকে ধরার হাতছানি এখনও আমার প্রতি,
ছোট্ট দু’বছরের শিশু নাহিন আমাকে
ডেকে যেন জানান দিল এইতো জীবন!
সত্যিই তো; বয়স বাড়লে কি হবে
এখনও তো বেঁচে আছি,
অতএব বসে থাকার সময় নেই একদম।
সে কথাই যেন জানান দিল আদরের ছোট্ট শিশু!


বড়খাপুর,
পাবনা।