রচনা কাল - ২৬-১২-২০১৩


ওরা কি সন্তান নয় কারো?
বোঝেনা ওরা মনুষ্যত্ব; লাশ চায় শুধু আরো!
ভয়ঙ্কর ভাবে মারছে মানুষ,
হত্যাকে ভাবে খেলার ফানুস,
মায়ের গর্ভে জন্মেনি; ওরা উন্মত্ত হায়েনা,
মানুষের বেশে চলা ওদের সাজেনা।
কি চায় ওরা, মসনদ, নাকি অমরত্ব?
নাকি চায় স্রষ্টা হওয়ার স্বত্ব?
কোন দলের কোন গোষ্ঠীর ওরা নয়,
বরণ করবেই একদিন ওরা নির্মম পরাজয়!