রচনা কাল - ১৯-০১-২০১৪


কে আছে সুখী এ ধরায়?
স্বল্প সময়ের সুখী হলেও
পরক্ষণেই আরও অধিক সুখাশায়
উন্মুখ হয়ে উঠে!
কারো নিজ সুখের তরে
সুখ আয়ত্তাধীন থাকেনা কখনো।
জীবনধারীর জন্মের মুহূর্তেই
লিখা হয়ে যায় মৃত্যুর সনদ।
অতএব কেউ কি চিরসুখী আছে?
যদি কেউ তার সন্ধান পেয়েই যান
তাহলে বাধিত করবেন ঠিকানাটা দিয়ে।