সামনে পিছে থাকুক বিপদ
সঠিক পথটা ছাড়বো না,
বুকে জ্বলুক দহন জ্বালা
পাপের পথটা ধরবো না।
শত্রু এসে করুক আঘাত
মিথ্যে গ্রহণ করবো না,
দানব আসুক মানব মনে
সত্যের বিরুদ্ধে লড়বো না।
সত্য পথের পথিক মোরা
বিবেক ছাড়া চলবো না,
মানব হয়ে দানব সেঁজে
মিথ্যের কথা বলবো না।
সত্য পথের পথিক মোরা
বিধি দিও মোদের শান্তনা,
শান্তিতে থাক্‌ বিশ্ববাসী
এটাই মোদের প্রার্থনা।
======