সন্ধ্যা হয়ে গেল আমার যেতে হবে,
বহুদূর বহুদূর পথ পাড়ি দিয়ে,
আঁধার আসিবে বিস্তীর্ণ এ ভবে,
প্রতিক্ষায় স্বপ্ন ডিঙা যাবে আমায় নিয়ে।
বিদায় দাও বন্ধু তোমরা বিদায় দাও,
স্বপ্ন পূরণ করতে হবে ডাকছে কাজের ব্যাস্ততা,
ভালবাসা রেখে গেলাম গ্রহণ করে নাও,
আসলে ফিরে কাব্য আমি করবো আবার ব্যক্ততা।
অবিরাম ভালবাসা নিও যেতে হবে বহুদূর,
করিব স্মরণ তোমাদের,থাকিও সুখে,
এ যেন স্বপ্নের ডাক যেতেই হবে স্বপ্নপুর,
ক্ষণিকের জন্য বিদায় দাও হাসি মুখে।
===¤===
চরণের অন্তমিল; কখ কখ, গঘ গঘ, ঙচ ঙচ।