বিজয় পতাকা উড়ল আকাশে
পেলাম স্বাধীন দেশ
স্বর্গ পেল কিছু মানুষ
আমি হলাম শেষ ।


রক্ত দিল বাবা ভাই
মা বোন দিল ইজ্জত
দু,নয়নে অশ্রু ঝরালাম
স্বাধীনতা পেলাম না কভূ ।


আজও আমার মনে পরে
বাবার যূদ্ধে যাওয়া
সেই যে গেল আর ফিরলনা
আমার প্রিয় বাবা ।


মায়ের কোলে গলা ধরে
ছিলাম আমি বসে
আমায় কেড়ে ছুড়ে মারলো
অতি মেজাজে ।


দরোজাটা আটকে দিয়ে
বলল একটি কথা
তোমায় আমি আদর করবো
করবো না তো আঘাত ।


মা আমার চিৎকার করেও
পারেনি তো বাঁচতে
মায়ের বুকে গুলি করে
ফিরেছে ঘর্ থেকে ।


আজকে আমি  ৪১ বছর
বাবা মা হারিয়ে
বড় হয়েছি অতি কষ্টে
এই স্বাধীন বাংলাদেশে ।