তুই যদি আমার ঘরে
ফিরে না আসিস-
শূন্য ঘরে রইব একা
চাইবনা তো কিছুই।


তুই যে আমার মনের ঘরে
বিদ্যুৎতের ওই বাতি,
তুই ছাড়া অন্ধকারে
থাকবো একাকী।


অন্ধকারে বদ্ধ ঘরে
থাকব একা একা
জীবনের যত দুঃখ ব্যথা
করবো শুধু জমা ।


পাহাড় সমান ব্যথা নিয়ে
থাকবো পথও চেয়ে
আসবি তুই বাসবি ভাল
একদিন অবশেষে ।


প্রতীক্ষার ওই পালা যেদিন
হবে আমার শেষ
এই পৃথিবী ছেড়ে যাব
জীবন হবে শেষ ।


সত্যি তোকে বাসি ভাল
সবচেয়ে যে বেশি
তাইতো আমি তোর অপেক্ষাই
পথও চেয়ে আছি ।