এখন, নিঃসঙ্গতাই কাটছে সোনালী দিন গুলো
সঙ্গীহীন মুহূর্ত গুলোয়,তোমার সঙ্গ পেতে ইচ্ছে করছে।
ইচ্ছে করছে তোমার আদর মাখা মিষ্টি কন্ঠের ভালবাসা পেতে।


কিন্তু তাকি সম্ভব ?
নিঃসঙ্গ করে নিষ্ঠুরের মত, চলে গেলে পরপারে
একটি বারও ভাবলেনা, একটি বারও ভাবলেনা
নিঃসঙ্গ মানুষটির কথা,
নিঃসঙ্গ অবোলা নারীটির কথা।
কি নিয়ে বাচবে কি করে দিন কাটাবে ?


তুমি চলে গিয়ে ভালোই করেছ, এখন অশ্রু হয়েছে সাথী
তোমার স্মৃতি হয়েছে জীবন, আর তুমি হয়েছ স্মৃতি।
কি সুন্দর তোমার শেষ উপহার ?


তুমি চলে গিয়ে ভালোই করেছ ,
অন্তত বুঝতে পেরেছি তোমাকে হারানোর বেদনা
নয়তো বুঝতেই পারতামনা প্রিয় হারানোর কি যন্ত্রনা।


তোমার শেষ উপহার এখন আমার সঙ্গী
সোনালী দিন গুলো কাটছে অশ্রু গড়িয়ে
গভীর রজনী কাটছে তোমার স্মৃতি আগলিয়ে।


হটাৎ কখন জানি ঘুমিয়ে পড়ছি বুঝতেই পারছিনা
স্বপ্নে দেখছি তুমি পিছু থেকে ঘাড়ে হাত দিয়ে বলছ,
                                               এই... শুন ।
তোমার ডাকে ঘুম ভেঙ্গে যাচ্ছে...
তখন হকচকিয়ে উঠে বসছি বিছানায়
এ কি দেখলাম,আর ঘুম আসেনা ।
অনিদ্রায় কেটে যায় রাত্রি ।


এইতো আমার জীবন
এইতো তোমার শেষ উপহার ।