তোর কি এখন পড়ে মনে
বসন্তের সেই বিকেলের কথা
কৃষ্ণচূড়ার পাপড়ির মেঘে
ভিজতাম দুজনা।
সন্ধ্যা গড়িয়ে রাত্রি নেমে
আস্ত  চারপাশে তবু মোদের
কথার গাড়ি চলতো
আপন বেগে।
আজকে খুব পরছে মনে
হারানো বিকেল বেলা
সময় পেলে যাসরে ঘুরে
সেই কৃষ্ণচূড়ার তলা ।


10-10-2013
3.00 pm