হাঁটছি বন্ধুর পথ ধরে,গন্তব্য ??
কথা ছিল অপেক্ষা শেষে একসাথে-
পৌঁছে যাবো....
সূর্যোদয়ের পরে,তখনও গভীর রাত ঘিরে-
জটলা কৌতূহল তীর্যক আস্তরণ ভাঙা কাঁচ হয়ে-
ছড়িয়ে দিচ্ছে বিদ্রুপ প্রত্যাঘাত্,প্রতিটি প্রত্যঙ্গ ঘিরে-
বিপর্য্যয় বধিরতা  ঢেকে  অভ্যস্ত অভ্যাস-
হেঁটে যাই সীমাহীন গন্তব্যে.....
অনন্ত প্রত্যাশা গুলো-
দীর্ঘ্য প্রতীক্ষায় থেমে থেমে জন্ম নিচ্ছে ঝড়-
ভাঙছে তুমুল কোথাও বিক্ষিপ্ত বিন্যাস-
দৃঢ়তা ভিত্ দুরন্ত কার্বোলিক প্রেম..হয়তো,
কতগুলো আজন্ম লালিত বোধ পাতা জুড়ে-
নষ্ট হয়না কোনভাবে,থেকে যাবে অযথা
আবারও, কারো দেহ থেকে জন্ম নেবে-
কিছু অদ্ভুত দুরুহ ক্লোরোফিল্ ছায়া ঠেলে-
কোথাও অঙ্কুর ছড়াতে,প্র-পিতামহ ঘিরে-আবারও-
অনন্ত কালের যাত্রা  রেখে দেবে-
কথা দিয়ে শুধুই প্রতীক্ষায়----
সেইদিনও এই পথে হেঁটে যাবো
অথবা অন্য ভূমিকায়
যেতে যেতে পথগুলো শেষ হয়ে-
আবারও পথে-ঘাটে ছড়াবে জটলা
তার সীমাহীন উচাটন ভাঙা কাঁচ
কিংবা কালের পাথর  আদিম শিকল-
ছত্রাক,জোঁকের বেশে শুষে নেবে বাকী উদ্যম
আবারও কার্বোলিক প্রেম।