দাঁড়িয়েছিলাম স্থানীয় বাসস্ট্যান্ডে
একটা মোটর গাড়ী পাঁক খাচ্ছে বারংবার আড়চোখে দেখছে আমায় আর ঘন ঘন সিগারেট টানছে স্বভাবটা ভীতু হচ্ছিল ক্রমশঃ মনে মনে শিহরণ লাগলেও তৈরী হচ্ছিলাম- ক'দিন ধরে খবরে যা দেখছি, বিশ্বাস হারাতে হারাতে....যাক্ মনে বেশ রোমাঞ্চিত হচ্ছিলাম কোনো এক হিন্দি ফিল্মের নায়কের মত- যেন ঠোটে সম্মতির ভাষা প্রবল,সেই মন পাগল করা গানটা বাজছে কোথাও.."আগর তুম না হোতে .."। নিজের কায়দায় মিশিয়ে মনে যখন ছবিটা তৈরী, ঠিক তখনি লোকটা আমার গাঁ ঘেষে একটা নোংরা ইঙ্গিত করে প্রচন্ড গতিতে কোথায় উধাও হয়ে গেল, বাসস্ট্যান্ডে পরদিনও একই ঘটনা,পরের দিনও... তৃতীয় দিন আমি বেশ বিরক্ত হয়েই জিজ্ঞাসা করে ফেললাম- আচ্ছা," আপনি আমাকে দেখলেই অমন বিশ্রী ইশারা,ইঙ্গিত করেন কেন বলুন তো"?যদিও খুব সাহসী হয়েছিলাম মুহূর্তের জন্য,ভয়ও করছিল যদি....নাঃ লোকটি খুব নরম হয়েই কাছে এসে একটি ছবি দেখালো অনেকটা আমার মতো...তারপর বলল," এটা তার বাগদত্তার ছবি আগামী সপ্তাহে ওদের বিয়ে হবার কথা ছিল কিন্তু আকশ্যিক ভাবেই সে হঠাত্ কোথাও উধাও হয়ে যায়......." ভদ্রলোক সর্বত্র তাকে খুঁজে চলেছেন পাগলের মতো, আমার চেহারার সাথে ছবির অদ্ভুত মিল থাকায় তার ভুল হয়েছিল তাই ক্ষমা চাইতে গিয়ে হাঁউমাঁউ করে কেঁদে ফেলল.......