লাইন করো,লাইন লাগাও লাইনে-
       থাকো জীবনভর
জন্ম থেকে মৃত্যুবধি প্রতিক্ষণ-ই
     লাইন করো নিরন্তর।


লাইন শুরু নার্সিংহোম কিংবা হাসপাতালে
    এন্ট্রি নাম কিংবা দখলদারে
স্কুল-কলেজে,বাসে-ট্রামে,ট্রেন,অটো রিক্সায়
     দেখি,সমান নিয়ম জারী।


দোকান,বাজার,খেলার মাঠ,সিনেমা যাত্রায়
     টিকিট বেজায় দিচ্ছে ফাঁকি
   ফস্কাগেঁরোয় হাত বদলের পরে  
         পিছন পথের সাথী।


লাইন লাগাও,লাইন করো জীবনভর
    লাইনে আমি,লাইনে তুমি
হেলে-দুলে চলছে কেমন আহা
       লাইন কালচার খানি।


টয়লেটে লাইন,পটিতে লাইন(২)ময়লা সাফে
প্রেমের ভবী সময় বুঝে লাইনটা রাখো ধরে
    লাইন রেখে পথে-ঘাটে ময়লা যত্র-তত্র
লাইন বাবাজীর কেরামতি হাওয়ায় কেমন ওড়ে।


খাবার কুপন,বসার কুপন(২)কুপন শোবার ঘরে-
শবের লাইনও ধরা আছে যমের খাতার পরে।