একটা বাহারী রং-য়ে মোড়ক বাহার
এককোণে লেখা আছে বড় আপনার।
কে যেন আসবে আজ খবরে প্রকাশ
অপেক্ষার কালান্তরে বাকি অবকাশ।
অগনিত গতি আজ থমকে দাঁড়িয়ে
আমি জবুথবু অনাগত বিপন্ন তিমিরে।
আসবে কে সমাদরে আপন সাহারা
মিশাবে সাতটি রং আলোক পসরা।
এনেছি গোলাপ জল লেবুর আঁতর
ঘ্রাণে ঘ্রাণে ভরে দেব অতি সুমধুর।
খানা-পিনা মহাভোজ আয়োজন তাও
কষ্ট নেই এসো এই ভাগের সেবাও।
আরামের জাগা দিব প্রেমের বাতাস
বুক ভরা শ্বাস দিব পানের সুবাস।
ঘটি ভরা জল দিব পুকুরের মাছ
গোয়ালের দুধ  দিব মুক্ত আকাশ।
বসবার পিড়ে দিব শীতল পাটি
পিঠা-পুলি রাবড়ি ও দইয়ের ঘটি।
রসবড়া আমচূর পায়েস পোলাও
কচি পাঠা মুরগীর মাংস যা চাও।
ছড়াবো খ্যতি রীতি ছন্ন বিনা সমাদর
সুখ মন্ত্র কানে দিব গোছানো আদর।
যতই ক্ষতি হোক্ যাক্  শেষ মান
তোমারি সেবায় রব চির  অম্লান।
প্রাণ যাক্ নাই ক্ষতি শুধু তুমিময়
সেবিব আজীবন নব দুরাশায় ।
মেনে নিব উপহার আজ সমাচার
বরণে স্মরণে রবো তোমারি চিরতর্।


এসো প্রিয় প্রাণাধিক চিরন্তন আলো
সব হোক্ ছাড়খার শুদ্ধ প্রাণ জ্বালো।