প্রজাপতি একটি ঢেউ,চিঠির মূল আকর্ষণ    
প্রশংসা জনে জনে  দেখেছি মুগ্ধ নয়ন।
ছিল কত প্রত্যাশা অনাবিল আলো আশাময়
দু'দিনের যাওয়া-আসা সকলের ভালোবাসায়।
সীমিত ক্ষমতা তবু,পেতে চাই তোমাদের কাছে
বল যদি দুষ্ট তা-ও কহিব না নিন্দা মন্দ পাছে।
বন্ধু বলে গাল দিয়ো রহিব নীরব বেদনাতে;
আরো কিছু অকথাও দিও লিখে ছিন্ন অজুহাতে।
আমি শুধু আমি জানি''পদক্ষেপ''জন্মের ইতিহাস
সে যে মোর ভুবনমোহিনী গর্ভজাত প্রেম নির্য্যাস।
টুকরো স্নেহ-প্রেম লয়ে ভাবনা গড়েছি সাধ্যময়;
কত স্বপ্ন আছে তায় বুনে চলি অহরহ কত প্রত্যয়।
দিয়ে কতজন জল-পানি,সোহাগের নানা সমাদর
প্রস্ফুটিত অত্র এই মায়াময় অপত্য কলেবর।
এসেছেন কতজন আস্বাদন রঙ,রসে সংস্থাণ  
তুমিও দিয়েছ তায় সহোদর লিপি অনুক্ষণ।
মনিষী ও কতজন রেখেছেন প্রশংসা নানা প্রবচন
পূর্ণ হবে আগামী রবিবার ১৩ এপ্রিল আনন্দভবন।
এসো চলে''বন্ধুগন,পাঠক,কবি,গুনমুগ্ধ"সবার আমন্ত্রণ।
কলোনীর মোর নেমে বাম দিকে সোজা ভ্যান রিক্সায়
বারাসাত ঠিকানায় হবো খুশী ঠিক্ সন্ধ্যা৬টায়।
না পাও যদিও কোন দরবারী ভোজ আয়োজন
স্নেহ-প্রেম অকৃত্তিম ভালোবাসা আরও সুজন।
চাই না কিছুই আর আশীর্ব্বাদ শকতি বহিবার
দিও গো ভক্তি,বহি আসক্তি সে দায় পুরিবার,
যেন চলে যাই শেষে অন্তিম জীবন পারাবার।


*লক্ষ্মী দা,বিষ্ণু দা স্নেহময় অতি
  মঞ্জু দি আপনার ভালোবাসা প্রীতি।
  সাধন দা,সাধনার ভোলাভালা মন
  অশোক দা প্রিয় অতি আপনার জন্।
  অখিল দা বেঁধেছেন মায়া স্নেহ ডোরে
  ভাবনারা গেছে সব পিছ্ পথ ঘুড়ে।  
  সুনীল দা,সমীরদা,বিকাশ আরো কতজন
  স্নেহের বন্ধণ দিয়ে রচেছে এ ভুবন।  
  যাযাবর জীবনে মায়ার সংসার
  এত স্নেহ-ছায়া আশা কোথা পাব আর।


(আমার ভীষণ দুঃখ,শোকে আমার এই অত্যন্ত প্রিয়জনেরা সর্বদা আমার কাছে ও পাশে থেকে যে ভাবে আমাকে উত্সাহিত ও সহযোগিতা করেছেন তাদের স্নেহাঞ্চলের ছায়াতলে রেখে। আমি আপ্লুত ও অভিভুত তাদের সকলকে জানাই আমার অকৃত্তিম প্রীতি ও শুভেচ্ছা)