যত দূরেই যাও-
তোমার কড়ে আঙ্গুলটা ঠিক ধরে ফেলব আমি!
তোমার গায়ের গন্ধ আবারও জড়িয়ে নেব শরীরে।
ফেরোমন? আরে ধুর ধুর!
সে তো লোকে বলে, আমি বলি ভালবাসা।


যত দূরেই যাও-
তোমার হাত ছোঁয়ানো রোদ, ঝলসে দেবে দু’চোখ,
জাদুকরী মোহে উষ্ণ থেকে উষ্ণতর হবে স্পর্শ।
কামনা? না এ যে কামনা নয়,
সে তো ওরা বলে, আমি বলি বিশ্বাস।


যত দূরেই যাও-
তোমার কাঁধের প্রস্থে আবারও আমার খোলা চুল,
তোমার বুকে ঝরে পড়া কয়েকটি মুক্তো-বিন্দু;
রাতের অন্ধকারে আবারও তুমি আমি চুপিচুপি-
আগুন? একেবারেই নয়,
সে তো সমাজ বলে, আমি বলি সমর্পণ।