ওরা যদি আমায় মিথ্যেবাদী বলে,
তুমি যেন বিশ্বাস কোর না!
ওরা বলবে আমি ঠগ, প্রবঞ্চক, প্রতারক!
তুমি বিশ্বাস কোর না ওদের কথা।
ওরা জ্বলছে, ঈর্ষায় পুড়ে মরছে-
তুমি আমি এখনও হাত ধরে পথ হাঁটছি যে।


দেখেছ? তুমি দেখেছ ওর চোখটা কি লাল?
কি ভীষণ বিপন্ন ওর অস্তিত্ব আমার কাছে!
যেন তোমাকে ফিরিয়ে না দিলে আগুন ধরিয়ে দেবে-
আমি দেব না, কিছুতেই দেব না…!
ওরে মূর্খ! তুই চেয়ে চেয়ে দ্যাখ,
আমি জিতছি, জিতে চলেছি তোর সামনে।
তুই হাহাকার কর, আকাশে প্রতিধ্বনি হোক,
মেঘের বুক চিরে ফিরে আসুক তোর আস্ফালন!


তুমি আসবে? দেখে যাবে আমি কোথায় আছি?
কোন নরকের কানাগলিতে আমার বাস?
নক্ষত্রখচিত রাতের আকাশ আমাকে ঘুম পাড়ায়।
ওরা বলবে আমি নিঃস্ব, সর্বস্বান্ত,
তুমি বিশ্বাস কোর না!
তোমাকে ভালবেসে পাগল করার মত
একটা মন আছে আমার।
আমৃত্যু চোখের জল ধরে রাখার মত বলিষ্ঠ বুক আছে।
তাই তুমি বিশ্বাস কোর না ওদের কথা!
শুধু জেনো, তোমার ভালবাসা জড়িয়ে নিতে,
তোমার দায়িত্বটুকু বুঝে নিতে, আমি ফিরে আসবই!!