কালির কলমে রক্ত ভরা আছে
রক্ত দিয়েই সাজানো কিছু গল্প
ধমনীর কোলে বারুদ গন্ধ নাচে
অগ্নিকুণ্ড ছড়ানো অল্প-স্বল্প।


পৃথিবীর বুকে সাপুড়ের বীণ বাজে
কালনাগিনী বদ্ধ ঘরে ঝিমায়
বিষাক্ত রাত নতুন করে সাজে
বারোয়ারী দিন কাটছে জীবনবীমায়।


চামড়ার নীচে ঝরা পাতা খসখস
কালো ধোঁয়ার কলঙ্কে ফুসফুস
শিরায় শিরায় বইছে মৃত্যু-রস
কুঠুরীবন্দি হয়েছে মান-হুশ।


হাসির কোণে জেগে হ্যামলিন বাঁশি
মোহময়তায় পতনের দিকে যায়
প্রেমের নামে আমিই সর্বনাশী
আমার খোঁজ কেই বা কবে পায়?