ভালোবাসা যদি নিয়ম মানত
তবে হত কি তোমার সাথে আমার পরিচয়?
ভালোবাসা যদি নিয়ম মানত
চোখে চোখে কি তবে এতই কথা হয়?


তোমার দুটো হাত ধরেছি, সবার সাথে আড়ি
পৃথিবী যদি আগুন দেখায়, বয়েই গেছে ভারি।
বুক পেতেছি দুঃখ নেব, তোমার ঠোঁট নুয়ে
রাতের বেলা তুমি-আমি, জ্যোৎস্না দেবে ধুয়ে।
মান-সম্মান তোমার ভাগে, যত্ন করে রেখো
আমার জন্যে কলঙ্ক চাই, সেটাই ছুঁয়ে দেখো।
আমায় শুধু স্পর্শই দাও, বাকি সবটাই থাক
আমার গায়ে ছিটতে থাকুক, কালির কালো দাগ।


ভালোবাসা যদি নিয়ম মানত
তোমার সাথে এমন করে মিশিয়ে দিতাম হিয়া?
ভালোবাসা যদি নিয়ম মানত
লোকে কি তবে আঙুল তোলে, ‘ঐ যে পরকীয়া?’