মধ্যরাতে খসে পড়া একটি নক্ষত্রের আলোকে,
স্মৃতির পেয়ালায় শেষ চুমুকে হঠাৎই তোমার স্বাদ।
একদিন ভালবাসার গর্ভপাতের তীব্র অসহায়তায়,
ছুটে পালিয়ে এসেছিলাম তোমার কাছ থেকে।
না, আর কখনও ফিরে যাওয়ার সুযোগ হয়নি।
সুযোগ? নাকি বলব সাহস হয়নি? হয়তো তাই-
শুধু জানি, এখন তোমার আমার নিয়ত জীবনধারা
আর একসাথে বয় না। যেন সমান্তরাল সরলরেখা!
অথচ দ্যাখো, আমি কিন্তু এখনও তোমার খবর রাখি।
এখনও তোমার জন্য কতরাত আমি নির্ঘুম জেগে থাকি।
মাঝেমাঝেই ডায়েরির হলদে পাতায় ছুঁয়ে দেখি তোমার ঠিকানাটা।
মনে পড়ে, তোমার সামনে দাঁড়িয়ে বলেছিলাম, সব শেষ?
তুমি অবাক চোখে ছুঁড়ে দিয়েছিলে প্রশ্ন, সব কি কখনও শেষ হয়?
না, হয় না, হয় নি, আজও কিছু রয়ে গেছে বাকি। আজও।


শুনেছি তুমি এখন আর আকাশ দেখতে চাও না।
পৃথিবীর ভালবাসার কাছে বড় বিপন্ন তোমার অন্তরাত্মা,
চাঁদ, তারা, ফুল নির্বিশেষে ভীষণ বে-রঙিন তোমার জগত।
বিশ্বাস কর, আমি এখনও তোমায় ভালবাসি!
মনে হয়, তুমি এখনও উত্তর খুঁজে চলেছ সেই প্রশ্নটার-
সব শেষ? সব কি শেষই হয়ে গেল?
আজ আমি বলি, ভালবাসার কখনও শেষ হয় না।
সেদিনও কিছু পড়েছিল বাকি, আজও কিছু রয়ে যায় বাকি!!