আগ্নেয়াস্ত্র দরাদরি করে অপেক্ষায় আছি,
শেষ পর্যন্ত ঠিক দু’মুঠো সুখ খুঁজে নেব একদিন!
রেড়ির তেলের নিভু নিভু আঁচ বেসামাল হবে।
এখন অপরিযায়ী মস্তিষ্কে বাসা বেঁধেছে খেচরগুচ্ছ;
ঘরে ফেরার গান বন্দীদশা যাপন করে নির্জনে।
দিনশেষে শেষ পাড়ানির কড়িটাও উঠে যাবে নিলামে।
পাকস্থলী গুলিয়ে উঠবে মৃগনাভির আলগা গন্ধ,
কিছু দ্বন্দ্ব, বেপরোয়া জটিলতা আর অস্থির সময়।
তখনও কি ভাবতে ভাল লাগবে আমি জীবন্ত?