পার্কিংলটের ডানপাশে,
ঘাড় গুঁজে আছে বহুমুখী জীবন
এবং অযাচিতভাবে আবেগী কিছু বর্ণমালা।
আবারও একটা প্রেম-কাব্য হতে পারতো কি?
চুম্বকীয় শব্দতরঙ্গে বেফাঁস ভালোবাসা,
রোজ গাড়ির শব্দে পাশ ফিরে শোয়।
বেঁচে থাকায় স্রেফ তিনশো পয়ষট্টিতম রোজনামচা।
উঠছে, ভাঙছে, ফের গড়ে নিচ্ছে নতুন কিছু,
আর গন্ধ শুঁকে চিনে নিতে চাইছে আকাশটাকে।।