আমি যখন একলা বসে পদ্য পড়ি
মাথার কাছে টিকটিকিয়ে দেওয়াল ঘড়ি


রাত জাগানো প্রেমের খোরাক বাদ
আর স্বপ্নবন্দি মাকড়সাটার ফাঁদ


রাস্তার গায়ে ল্যাম্পপোস্টটাও দিব্যি আছে
বৃষ্টি আসার খবর নিচ্ছে আমার কাছে


উল্টানো হাত? প্রেমের কফিন? ধুস!
এবং রঙিন কাপে চুমুকবিদ্ধ ক্রুশ


এখন শুধু ঘুমের ঘোরেই আড্ডা বসে
ভাতের থালায় ঐ বেলাটাও অঙ্ক কষে


প্রেমের নামে এফোঁড় ওফোঁড় হট্টমেলা
কাব্য শুঁকে পগাড়পারে নামতা খেলা।