চোখের জলে ডুবিয়ে নিয়ে,
বিবেকটা ধুয়ে এসো একদিন।
কথা দিলাম, কেউ জানবে না কখনো।
জানবে না কতটা বিষ ঢেলেছ চোখের বুকে!
তারপর…..কয়েক পক্ষকালের বিরতি-
আমার দিকে দু’হাত বাড়িয়ে বলবে,
“দ্যাখো তো, কালিগুলো সব মুছেছে কিনা?
কোন প্রকোষ্ঠের গায়ে লেগে নেই তো কোন দাগ?
অথবা বিষাক্ত নিশ্বাসের ঘ্রাণ, সেই মেয়েটার সর্বনাশ?”
আবার শুরু আমার সিড়ি বাওয়া,
তোমার কলঙ্কের বুক চিরে ফেরিওয়ালা ভ্রমণ।


শুনেছি ওরা তোমায় ঘৃণা করে, ডাকে অপরাধী বলে।
শিয়রে বইছো একশোখানা লাশ!
সবই নাকি নারীদেহ!
শেষ নারীর উষ্ণতা এখনো চামড়ার আড়ালে,
গোপন শিৎকার ছড়িয়ে আছে যত্রতত্র।
তবু প্রেম খুঁজি, প্রেম খুঁজি তোমার আড়ালে,
পরিশুদ্ধ বিবেক চুঁইয়ে পড়া, তোমার একশো একতম ভুল!!