আজিজ মিছির খাদেম

আজিজ মিছির খাদেম
জন্ম তারিখ ১ জানুয়ারী
জন্মস্থান খড়মপুর, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা ব্যবসা
শিক্ষাগত যোগ্যতা এম এস-সি

মোঃ আজিজ মিছির খাদেম, জন্ম ১৯৭০ দশকের মাঝামাঝি সময়ে ব্রাহ্মণবাড়ীয়া জেলার আখাউড়া থানাধীন সাধু ভক্তের পদচারণায় মুখরিত হযরত শাহ্ পীর ছৈয়দ আহাম্মদ গেছুদারাজ (রাঃ) প্রকাশ্যে কল্লা শহীদ এর চির শয়ন ভূমি খড়মপুর গ্রামের এক সম্ব্রান্ত পরিবারে । পিতাঃ প্রয়াত শওকত আলী খাদেম । তিনি ছিলেন একজন সৎ ও ধর্মভীরূ ব্যবসায়ী। মাতাঃ ছালেহা আক্তার গৃহিনী। পড়াশোনা, বাংলাদেশ রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ের হাত ধরে যাত্রা শুরু করে কুমিল্লা সরকারি কলেজ হয়ে ভিক্টোরীয়া সরকারি কলেজের উদ্ভিদ বিদ্যা বিভাগে ২০০১ সালে মাস্টার্সে যাত্রা বিরোতি ঘটে। তারপর ব্যবসা বাণিজ্য...,তার ফাঁকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার বিজ্ঞান অনুষদে সার্টিফিকেট কোর্সের মাধ্যমে পড়াশোনার রেখাপাত হয়। লেখালেখির খাতেখড়ি স্কুল জীবনের শেষ ভাগে। ১৯৯৮ সালে ছোটদের স্কুল পাট্ঠ্যপুস্তক প্রনয়নের মাধ্যমে লেখনি ভীত আরো সূদৃঢ় হয়, তারপর ১৯৯৯ সালে “স্মৃতি চারণ” নামে প্রথম কবিতার বই আত্নপ্রকাশ করে এবং ২০০২ সালে “নারী” নামে দ্বিতীয় কবিতার বই প্রকাশ হয়। ব্যবসা বাণিজ্যের বেড়াজালে অনেক গল্প, কবিতা, গীতিকবিতা ইত্যাদি প্রকাশের অপেক্ষায়......।

আজিজ মিছির খাদেম ৬ বছর ৩ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে আজিজ মিছির খাদেম-এর ৭টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৩১/৮
১১/৪
১/৪
৮/৩
৪/৩
৩/৩
২৮/২