শীত এলে বেড়ে উঠে আমার প্রেমের উর্বরতা
আবার জাগিয়ে তোলে পুরনো অতীত
স্মৃতির সন্ধ্যাগুলো আড়মোড়া দিয়ে জাগে
আবার জাগিয়ে তোলে তাঁর প্রতি আমার প্রীতি ।


কুয়াশার চাদরে ঢাকা রাতের আকাশ, ক্ষীণ চাঁদে
ভেসে উঠে এক অপরুপ হাস্যময় তাঁর মুখ
লাস্যময় আমার চোখ চেয়ে থাকে অপলক
কখনও হাসায় কখনও কাঁদায় তাঁর মায়াবী চোখ ।


গভীর রজনী, তাঁর না ফেরার অভিমানে
লেপের মুড়িতে ঢাকি আপাদমস্তক
কল্পনার জালে বাহু বন্দনে জরিয়ে বুকে লুকিয়ে দুঃখ
প্রকাশ করি আমার শত অমৃত সুখ ।


স্বপ্নের মাঝেও হাতছানি দিয়ে ডাকে অদ্ভুত বিরহ
দেখি চলে যাওয়া তাঁর কোন সে সুদুর
আচমকা ঘুম ভেঙ্গে লালন করে ভাঙ্গা বুক
আবার লেপের মুড়িতে ব্যর্থ ঘুমের চেষ্টায় ডাকি মুখ ।