AKvi‡b g‡bi fy‡j fyj K‡i
‡Zvgvi cv‡b nvZ evovq
hLb eywS Zywg bvB Avi Avgvi
ZLb wb‡RB wb‡Ri c«wZ
Awfgvb, ivM-‡e`bvq gyl‡o cwo
AKvi‡b bqb Øq wf‡R, e…wó S‡i
c…w_exi Wv‡K Ab¨ g‡b Ab¨ Kv‡Ri
wf‡o fy‡j hvq ‡Zvgvi ‡e`bvi
Pyiv  evjyi KuvUvi e¨v_vi evo
nvRviI dy‡ji gv‡S Kvi is i“c
Avgv‡K gwnZ K‡i Zvi myevm Kyc
c‡i eywS ‡m ‡Zv GK gixwPKv
‡Zvgvwi c«wZ Qwe Avi wKQy bv |