মুহাম্মদ মাসুদ আলম

মুহাম্মদ মাসুদ আলম
জন্ম তারিখ ৩১ মে ১৯৯৩
জন্মস্থান পতেঙ্গা,চট্টগ্রাম, বাংলাদেশ
বর্তমান নিবাস পতেঙ্গা, চট্টগ্রাম, বাংলাদেশ
পেশা কন্টেইনার ডিপোট,অফিসার
শিক্ষাগত যোগ্যতা বি.এ ডিগ্রি, রাষ্ট্রবিজ্ঞান
সামাজিক মাধ্যম Facebook  

আমি জন্মেছিলাম যখন পূরো বাংলার মুসলিম ঘরে ঘরে অঢেল রুটির স্তূপ। ইংরেজী সালতো উপরেই দেয়া আছে, ১৪১৩ হিজরি সন,আরবী ৯ই জিলহাজ্ব, বাংলা ১৪০০ বাংলায়, দিনটি ঈদুল আজহার আগেরর দিন ছিল। সেই থেকে বেড়ে উঠা এই আমি ২০০১-২০১০ মাদ্রাসায় প্রথমিক ও দাখিল উত্তীর্ণ হই। ২০১১-১৩ H.S.C এবং বর্তমানে সরকারী সিটি কলেজ চট্টগ্রামে ২০১৫-১৬ সেশনে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে অধ্যয়নরত আছি। বাবা মুহাঃ আব্দুল্লাহ,মা মুছাঃ লায়লা অত্যন্ত ভালোবাসেন আমাকে। ২বোন ও আমি।পরিবারে আমি মেঝো। যখন ক্লাস ৮ম এ ছিলাম ঠিক তখন থেকেই নিজের ভেতর কবিতা লেখার চিন্তা-বোধ জাগ্রত হতে থেকে। কবিদের মধ্যে নজরুল, রবিঠাকুর, সত্যন্দ্রনাথ দত্ত, বঙ্কিমচন্দ্র, অমিয় চক্রবর্তী, সুকুমার বড়ুয়া, শামসুর রহমান, স্যার জাফর ইকবাল, আসাদ চৌধুরীর লেখা ভালো লাগে। . এ পর্যন্ত পড়ালেখা,চাকরি ও অন্যান্য কাজের ফাঁকে ২০০+কবিতা, ৫টি ছোট গল্প, বেশ কিছু কোরআন-বিজ্ঞান গবেষাণমূলক প্রবন্ধ, ও কোরআনের সূরার বঙ্গানুবাদ করেছি। শুনেছি আমার বাবা নাকি ছোটবেলায়, গান লিখতেন। আর আমার নানা একজন যাত্রাপালার অভিনেতা ছিলেন। তাদের প্রভাব বোধয় আমার ভেতর পড়েছে।

মুহাম্মদ মাসুদ আলম ১০ বছর ৪ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মুহাম্মদ মাসুদ আলম-এর ১৪টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৮/১১
৪/১১
৩/১১
২/১১
৩/৪ ১৬
২/৪ ১১
২৯/৩ ২৪
২৮/৩ ২২
২১/৩ ২১
১৯/৩
১৭/৩
২৭/৪
১২/১২ ১৭
৭/১০ ২১

তারুণ্যের ব্লগ

মুহাম্মদ মাসুদ আলম তারুণ্য ব্লগে এপর্যন্ত ৯টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ৯টি লেখার লিঙ্ক নিচে পাবেন।