আমি বাঙালী সন্তান
                স্ব-দেশের তরে
                দিতে পারি প্রাণ।
               ভীন দেশির তরে
               নইক রাজি দিতে
                কোন শ্লো-গান।
             আমি বাঙালী সন্তান


          হিন্দু,মুসলমান,বৌদ্ধ,খৃষ্টান
                নেইক ব্যবধান
         মোরা আমি বাঙালী সন্তান।


          বাংলার জীবনে আনিতে সুখ
               করিব কঠোর পরিশ্রম
          নিয়েছি হাতে তুললে কলম
         নয়ন ভরিয়া দেখিব তোমায়
                লিখিব সারাক্ষণ
              আমি বাঙালী সন্তান।