তোমার চাঁদ ওই মুখের হাঁসি
করেছে আমার মনকে উদসি
তাইতো ইচ্ছা করে বলতে
তোমায় ভালবাসি
তোমার লাল ওই ঠোটে
যেন মায়ার গোলাপ ফোটে
তোমার টানা টানা  
কালো ওই দুটি আখি
কি যেন বুঝিয়ে আমার মনকে
করেছে তোমার মনের খাচায় বন্দিপাখি
তোমার ওই কুসুম কালো কেশ
লেগেছে আমায় বেশ
লিখে লিখে এত কথা যাবেনা করা শেষ।