মনের মাঝে চাপা দুখ আমার
শুধু মুখের উপর হাসি
তারপরেও দুখ ভুলে সবাইকে ভালবাসি
ব্যাথ বলে কত জ্ন যে করেছে আমায় হেলা
এখ্ন আমার জীবন চলার আশাই শুধু ভেলা
প্রতিদিন কত দুখকে যে করেছি পথের সঙ্গি
দুখ ভুলে কেবল আমি করেছি শুধু সুখি হওয়ার ভঙ্গি
জীবন পথে দিয়ে পারি দেখব এবার কত হারি
যদি কখ্ন পাই সফলতা ভুলে যাব সকল দুখ।