একটা চাঁদ যখন মাথার উপর
আমার মাথা তোমর উরুপরে
সবুজ ঘাসের উপর শুয়ে ছিলাম
তুমি বসে বসে আমার মাথায় হাত বুলিয়েছ
বলেছ, “এই ঘাস, ওই দীঘির জল,
বাতাসে লেবুর গন্ধ, ওই চাঁদ
আর তুমি-আমি কখনোই শেষ হবো না।”
তোমার নরম চুলগুলো লেবুর গন্ধকে
আকর্ষণে কেঁড়ে নিয়েছে।
তোমার চাঁদ মাখা হাসি আরবার হেরিতে
অনুরাগী করদ্বয় আর দুষ্ট অধর
মম বিলাসে আরও প্রিয় হয়েছে।
তোমার কুন্তলের মৌ-মৌ গন্ধ
আমায় ঘুম পারায় প্রতি রাতে।
আমি চিরতরে ঘুমিয়ে যাবো
যদি তুমি......... না, বলবো না
তোমর ঐ গন্ধ যদি বাতাসে মিলিয়ে যায় !
                                    ২১-০৫-১৩ইং