আমিত সর্বোত্তম সৃষ্টি,
নই কোন হীন মনের জানোয়ার।
আমি ছিলাম বাস্তববাদী,
তুমি আবেগময়ী এক কান্তা।
কল্পনা মিশ্রিত বাক্যালাপে
কামুক ছিলাম না,
বিবেক বাঁধা হয়ে দাঁড়িয়েছিল,
ঈদৃশ স্থানে পরমাত্মা বিরাজমান বলে।
নয়ত ছয় বছরের ভাবুক মন আমার
অনবকাশেও বিমুখ করতে পারত না
তোমার ওই হাজার বছরের অঙ্কিত রূপ।
      
                               ০২-০৬-২০১২ ইং