সময়ের স্রোতে ভেসে গেছে অতীত
নবোৎসব কেন তবে আজি?
বহুকাল পরে কিয়দক্ষণের তরে
কি শোভা বর্ধণ করিবে আজ?
মেঘ ঝড়া বর্ষা রাতে
বেলকুনিতে সিক্তাবাসে
বসে ছিলেম আর্তনাদে।
ওই দূর আকাশের রঙ
বড় ভাল লাগে
হারিয়ে যেতেও ইচ্ছা জাগে।
অনুরাগে বড় নিজের করে
পেতে মন চায় তোমায়
আমার আপন করে।
০৩-০৭-২০১২ ইং