দীঘল রজনী জাগিয়া
ঘুম যে হয়েছে মোর!
তন্দ্রাপরে আঁখি মেলিয়া
ঘুটঘুটে আধার ছেদিয়া
নিরবে পাইলাম তোমারে।
শরতে তরুতল শিশির টলমল
অধর ঝলিছে নিয়র বায় বহিয়া।
হে চপলা প্রিয়া
শুধুই রাখিব তোমারে
পূর্ণ এ পিঞ্জরে
অনন্তকাল ধরিয়া।
এপ্রিল ২০১০ ইং